রবিবার, ৩১ জুলাই, ২০১১

আমার গায়েও মাছের গন্ধ

at রবিবার, জুলাই ৩১, ২০১১  |  No comments

সকালে প্রত্যেকদিনের মতো ঘুম ভাঙেনি। ঘুম ভাঙলো একটু পর...। ততক্ষণে জানালায় সূর্য আরো একটু তেজী হলো। ইথারে ভেসে আসা ডাকে স্তম্ভিত ফিরে এলে জেগে উঠি। দেখি আলো ঝলমল একটি দিন। আরো একটু উত্তপ্ত। কিন্তু উষ্ণতা নেই কোথাও।  ধীরে ধীরে আরো বেরে উঠে তেজ! মনের ভেতর কেমন জানি একটু আউলা বাতাস ক্ষণে ক্ষণে বেড়ে যায়।
জানি একটু পরই দে ছুট দে ছুট..
আমিও ছুটলাম, ৩০ টাকার ভাড়া ৪০ টাকা দিয়া আসলাম অফিসে।
কম্পিউটার অন করে চোখ বোলাতেই চোখ জুড়ে ঝরঝর করে জল গরিয়ে আসলো। বুঝতে পারলাম এ্যালার্জির আক্রমনে এখন চোখের ‍উপর। মনের ভেতর তবুও একটি প্রশ্ন, এত জল কোথা থেকে আসে চোখে? তবে কি চোখে কোনও সাগর আছে?  যদি থাকতো সেখানে ডুবে মরতে সাধ আমার। হয়তো ভাসতে ভাসতে মাছ হয়ে যেতাম কোনও এক সময়।

*
সকালের বাজারে গিয়ে এত্তগুলো মাছ কিনে আনতো বাবা। সে জানতো বা এই মাছ কুটতে কুটতে মেজাজ দেখাবে। আর বাবা চলে যাবে বাসার বাইরে কোথাও। মায়ের দেখানো মেজাজ তার দেখার সময় কই?
এক সময়  আমি মাছ হয়ে যাবো মা। আমার রক্তে ভিজে উঠবে সদ্য বিবাহিত বউ এর দা’এর চারপাশ।
আমার গায়ে কি মাছের গন্ধ আছে এখনো?

Share
Posted by eliuskomol
About the Author

Write admin description here..

0 মন্তব্য(গুলি):

এই সাইটের যে কোনও লেখা যে কেউ অনলাইনে ব্যবহার করতে পারবে। তবে লেখকের নাম ব্যবহার করা বাধ্যতামূলক।

Blogger template Proudly Powered by Blogger. Arranged By: এতক্ষণে অরিন্দম